খাবারে অরুচি সমস্যার হোমিও চিকিৎসা

ক্ষুধামন্দা (Lack of Appetite) বা অরুচি সমস্যার শ্রেষ্ঠ হোমিও ওষুধ – আলফালফা

আপনি বা আপনার প্রিয়জন অথবা অতি আদরের সন্তান কি ক্ষুধামন্দা বা ক্ষুধার অভাব (lack of appetite) সমস্যায় জর্জরিত। খাবার বা খাদ্য গ্রহণের ক্ষেত্রে চরম অনীহা বা অরুচি প্রকাশ করে? স্বাভাবিক খাবার না খেয়ে বরং আজেবাজে, অখাদ্য খেয়ে প্রায়ই অসুস্থ হয়ে পড়ে?

আপনি হয়ত দীর্ঘদিন ধরে লক্ষ্য করছেন আপনার আপনজন বা প্রিয় সন্তানের ক্ষুধাহীনতা তার শরীর, স্বাস্থ্যের ক্ষতি করছে। শুকিয়ে যাচ্ছে অথবা স্বাভাবিকভাবে শরীর, স্বাস্থ্য বৃদ্ধি পাচ্ছেনা। এ নিয়ে আপনার উদ্বেগ, উৎকণ্ঠার শেষ নেই।

চিকিৎসা করাচ্ছেন প্রচুর। সব ধরণের ভিটামিন ও মিনারেল সমৃদ্ধ ঔষধ, মুখোরোচক খাবার, হরলিকস সব কিছুই খাইয়ে চেষ্টা করে দেখছেন। কিছুতেই কাজ হচ্ছে না।

আমি আপনাকে মিথ্যা আশ্বাস দেব না। আমাদের হোমিওপ্যাথিতে এমন একটি ঔষধ আছে যা যে কোন বয়স ও ওজনের মানুষের ক্ষুধাহীনতা ও দুর্বল শরীর স্বাস্থ্য চিকিৎসায় সাফল্যজনক হারে সারা বিশ্বে ব্যাপকভাবে ব্যবহার হচ্ছে।

ক্ষুধা বৃদ্ধি ও সুস্বাস্থ্যের জন্য শ্রেষ্ঠ হোমিওপ্যাথিক ঔষধ

ঔষধটির প্রচলিত নাম মেডিকাগো স্যাটিভা (আলফালফা)। সহানুভূতিক স্নায়ুসমূহের উপর এটা বিশেষ ক্রিয়া প্রকাশ করে। ফলশ্রুতিতে পরিপোষণ ক্রিয়ার উন্নতি হয়। ফলে ক্ষুধা ও হজমশক্তি বৃদ্ধি পায়। শারীরিক ও মানসিক শক্তি বাড়ে, সাথে সাথে রোগীর ওজন বৃদ্ধিপ্রাপ্ত হয়। পরিপোষণ ক্রিয়ার বিকৃতি জনিত মানুষের দুর্বল টিস্যু সমূহকে গড়ে তুলতে এর ক্ষমতা অসাধারণ।

কঠিন রোগ ভোগের পর যখন মানুষের পেশীসমূহ দুর্বল হয়ে পড়ে, তখন এটা নিয়মিত খেলে যে কোন ভিটামিন বা মিনারেলস সমৃদ্ধ ঔষধের চাইতেও অনেক সুন্দর কাজ করে।

হজম শক্তি বৃদ্ধির শ্রেষ্ঠ ঔষধ আলফালফা

শিশুদের পক্ষে এর উপকারিতার তুলনা নেই। শিশু শুকিয়ে গেলে, হজম শক্তিহীন হলে, ক্রমশ দুর্বল হতে থাকলে এই ঔষধটি অচিরেই শিশুর দির্বলতা ও নিরক্ত অবস্থা দুর করবে, হজমশক্তি বৃদ্ধি করবে, ক্ষুধা বাড়বে এবং সঙ্গে সঙ্গে শিশুর ওজনও বাড়বে।

স্তন্য বা বুকের দুধের পুষ্টিমান বৃদ্ধিতে আলফালফা কার্যকরী

বুকের দুধ দানকারী মায়ের বুকের দুধের পুষ্টমানের কমতি বা বিকৃতির কারণে অনেক সময় শিশু নানা রকম অসুস্থতায় ভুগতে থাকে। মেডিকাগো স্যাটিভা বা (আলফালফা) মায়ের বুকের দুধের পুষ্টিমানের বিকৃতি জনিত সমস্যা নিরাময় করে বুকের দুধ বৃদ্ধি করবে এবং উক্ত দুধ গ্রহণকারী শিশুর শারীরিক ও মানসিক বিকাশে সহায়ক হবে।

আলফালফা খাওয়ার নিয়ম ও গ্রহণমাত্রা

মেডিকাগো স্যাটিভা মূল মাদার টিংচার (Alfalfa Q) শিশুর জন্য ৫ থেকে ১০ ফোঁটা এবং বয়স্কদের জন্য ১০ থেকে ২০ ফোঁটা দিনে ২ বার সামান্য গরম পানির সাথে মিশিয়ে খাওয়াতে হবে। যতদিন শরীরের পুষ্টি সাধনের কাজ আরম্ভ না হয় এবং ওজন না বাড়ে ততদিন ঔষটি চালিয়ে যেতে হবে।

বিঃদ্রঃ ঔষধটি গ্রহণযোগ্য মাত্রায় দীর্ঘদিন ব্যবহারে কোন প্রকার পার্শ্ব-প্রতিক্রিয়া হয় না।

চিকিৎসার্থে যোগাযোগ করুন

ডাঃ জান্নাত আরা জেবা
ইমেইলঃ jannatarazeba@gmail.com

Leave a Comment

Your email address will not be published. Required fields are marked *